কবি মতিউর রহমান মল্লিক স্মরণে সাইমুম শিল্পীগোষ্ঠীর স্মরণ সভা ও দোয়া মাহফিল ২০২২

 


ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন সাইমুম শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা পরিচালক কবি মতিউর রহমান মল্লিকের স্মরণে সাইমুম শিল্পীগোষ্ঠী ১২ আগস্ট (শুক্রবার) রাজধানীর একটি মিলনায়তনে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

১৯৭৮ সালে বাংলাদেশে সুস্থ ধারার সাংস্কৃতির বিকাশের জন্য সাইমুম শিল্পীগোষ্ঠী প্রতিষ্ঠিত হয়েছিল, এবং প্রথম পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন কবি মতিউর রহমান মল্লিক। ২০১০ সালের ১২ আগস্ট এই দিনে কবি মল্লিক রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে কিডনিজনিত সমস্যার কারনে ইন্তেকাল করেন। আল্লাহ কবিকে জান্নাত দান করুন।

সাইমুমের আয়োজিত উক্ত দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবি পরিবারের পক্ষ থেকে বিশিষ্ট ছড়াকার, নাট্যকার কবি নাইম আল ইসলাম মাহিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইমুম শিল্পীগোষ্ঠীর সাবেক সহকারি পরিচালক মোঃ আব্দুল বাতেন।

উক্ত অনুষ্ঠানে অতিথিরা কবি মল্লিককে নিয়ে বিভিন্ন স্মৃতিচারণ করে বলেন, কবি মল্লিক শুধু একজন কবি বা শিল্পীই ছিলেন না, তিনি ছিলেন একজন পরিশ্রমী সাংস্কৃতিক সংগঠক, তিনি তৈরি করে গেছেন অসংখ্য সাংস্কৃতিক কর্মী এবং সংগঠন। কবির রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন সাইমুম শিল্পীগোষ্ঠীর বর্তমান পরিচালক আতিক তাশরীফ এবং সঞ্চালনায় ছিলেন সাইমুম শিল্পীগোষ্ঠীর বর্তমান সহকারি পরিচালক এ কে জিলানী। দোয়া মাহফিলে আরোও উপস্থিত ছিলেন সাইমুম শিল্পীগোষ্ঠীর বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল এবং শিল্পীবৃন্দ।

Post a Comment

নবীনতর পূর্বতন

Ads

Ads